দায়মুক্তির ছাড়পত্র

  1. কোন রাজনৈতিক দল বা সংগঠন, বা কোন বিশেষ মতাবলম্বীদের সাথে এই ওয়েবসাইটের কোনো রকম সংশ্লিষ্টতা নেই।
  2. এই ওয়েবসাইটে এভেইলেবল কোনো কন্টেন্টের লেখক, বক্তা, প্রকাশক, সহযোগী প্রতিষ্ঠান বা দলের সাথে আমাদের কোন রকম চুক্তি /সংশ্লিষ্টতা নেই। এখানে প্রাপ্ত সকল উপকরণের মৌলিক উদ্দেশ্য জ্ঞান অর্জন এবং ইসলামের বিরুদ্ধে তোলা অভিযোগগুলোর খণ্ডন।
  3. এটি একটি স্বাধীন সাইট, প্রত্যক্ষ বা পরোক্ষ কোন লিঙ্কের মাধ্যমে কোন সংস্থা আমাদের পেইজ বা ওয়েবসাইট ব্যবহার করতে পারবেনা।
  4. আমাদের লেখা কপি করে কেউ কোন প্রোডাক্ট যেমন  সাইট, এপ ইত্যাদি তৈরি করতে পারবে না।
  5. এখানে প্রাপ্ত সকল উপকরণের মৌলিক উদ্দেশ্য জ্ঞান অর্জন। এখানে প্রকাশিত মতামত বা শেয়ারকৃত লিঙ্কের দৃষ্টিভঙ্গি সবসময় রেসপন্স টু এন্টি ইসলাম এর নিজস্ব মতামতের প্রতিফলন নাও হতে পারে।
  6. রেসপন্স টু এন্টি ইসলাম ডট কম ওয়েবসাইটে বা ফ্যান পেইজে পোস্ট করা ফ্যানদের সমস্ত কমেন্ট, লিঙ্ক, ছবি, ভিডিও ইত্যাদি (ইউজার কন্টেন্ট) এই ওয়েবসাইটের ও এর সাথে জড়িত এডমিনদের মতামত বা আদর্শের প্রকাশক নয়। কোন ইউজার কন্টেন্টের জন্য রেসপন্স টু এন্টি ইসলাম ডট কম দায়ী নয়, এবং এতে প্রকাশিত কারও মতামত রেসপন্স টু এন্টি ইসলাম সত্যায়ন করে না।
  7. রেসপন্স টু এন্টি ইসলাম এ প্রকাশিত মতামত সম্পূর্ণভাবে সংশ্লিষ্ট পোষ্টের লেখকের আথবা বক্তার নিজস্ব দৃষ্টিভঙ্গি, যা শুধুমাত্র তথ্যজ্ঞাপক বা ইসলামের বিরুদ্ধে আরোপিত অভিযোগের খণ্ডনের উদ্দেশ্যে প্রকাশিত, অবৈধ উদ্দেশ্যে নয়। কারও উদ্দেশ্যমূলক, অসংযত অথবা অবহেলামূলক কার্যকলাপের জন্য এই ওয়েবসাইটের অ্যাডমিনরা দায়ী নয়।
  8. এ ওয়েব সাইটে প্রচারিত সকল তথ্যের শুদ্ধতার নিশ্চয়তার জন্য অক্লান্ত পরিশ্রম ও আপ্রাণ চেষ্টা করা হয়। তারপরও কিছু ভুলভ্রান্তি থেকে যেতে পারে এবং আমরা এ দায়িত্ব নিতে পারি না যে, প্রচারিত সব বিষয়-বস্তুই ত্রুটিমুক্ত ও নির্ভুল।
  9. প্রচারিত  তথ্যের বিশুদ্ধতার ক্ষেত্রে রেসপন্স টু এন্টি ইসলাম কোনো আইনী দায়ভার গ্রহণ করে না।
  10. এ ওয়েব সাইটে পরিবেশিত তথ্য ওয়েব সাইট স্বত্বাধিকার কিংবা পরিচালকের অভিমত হিসেবে বিবেচিত নয়।
  11. এ ওয়েব সাইটে পরিবেশিত তথ্যের উপর ভিত্তি করে সাইটের ভিজিটর যে সিদ্ধান্তে উপনীত হয়, তার দায়ভার সে নিজেই বহন করবে এবং সেটি ওয়েব সাইটের সাথে সম্পৃক্ত নয়।
  12. রেসপন্স টু এন্টি ইসলাম এডমিন এ ওয়েব সাইটে পরিবেশিত জ্ঞান ও তথ্যকে যে কোন সময় পরিবর্তন ও সংশোধন করার সম্পূর্ণ অধিকার সংরক্ষণ করে। পূর্ব ঘোষণা ব্যতীত যে কোন সময়ই রেসপন্স টু এন্টি ইসলাম তার সাইটে পরিবর্তন করার ক্ষমতা রাখে।
  13. রেসপন্স টু এন্টি ইসলাম এডমিন অত্র ওয়েব সাইটে প্রচারিত স্পর্শকাতর বিষয়বস্তু হতে সৃষ্ট শান্তি ও নিরাপত্তা বিরোধী পরিস্থিতির জিম্মাদার নয়। 
  14. এ ওয়েব সাইটের সাথে সম্পৃক্ত অন্য ওয়েব সাইটে প্রবেশ করা, এই ওয়েব সাইটে প্রদত্ত লিঙ্কের মাধ্যমে অন্য ওয়েব সাইটে প্রবেশ করার করার ব্যাপারে রেসপন্স টু এন্টি ইসলাম কোনো দায়-দায়িত্ব বহন করে না। তাতে প্রবেশ করবেন নিজ দায়িত্বেই। কারণ, সে সকল ওয়েব সাইট আমাদের নিয়ন্ত্রণে নেই। এবং এটাও মনে করা যাবে না যে, রেসপন্স টু এন্টি ইসলাম এ প্রাপ্ত অন্যান্য ওয়েবসাইটের সাথে রেসপন্স টু এন্টি ইসলাম সম্পৃক্ত বা অন্যান্য ওয়েব সাইটে উপস্থাপিত জ্ঞান ও তথ্যের ব্যাপারে রেসপন্স টু এন্টি ইসলাম একমত। রেসপন্স টু এন্টি ইসলাম সে সব ওয়েবের লিংক দিয়ে শুধু কৃতজ্ঞতা প্রকাশ করতে চায়। তাছাড়া সে সব ওয়েব সাইটে প্রদত্ত তথ্যের কোনো দায়-দায়িত্ব রেসপন্স টু এন্টি ইসলাম কখনও বহন করে না।
  15. ওয়েব সাইটে যে কোন ভুল-ত্রুটি থাকা নিতান্তই স্বাভাবিক। যে কোন ভুল দৃষ্টিগোচর হলে রেসপন্স টু এন্টি ইসলামকে অবগত করার জন্য বিনীত অনুরোধ রইল।
  16. এ দায়মুক্তির ছাড়পত্র প্রযোজ্য হবে রেসপন্স টু এন্টি ইসলাম ওয়েবসাইটের সকল ভিজিটারদের জন্য।

বিশেষ নীতিমালা সর্বশেষ আপডেট করা হয়েছে ২৮/৫/২০১৮ তারিখে।

 

চুক্তিবদ্ধতা /সংশ্লিষ্টতা

রেসপন্স টু এন্টি ইসলাম ডট কম কোন রাজনৈতিক দল বা সংগঠন, বা কোন বিশেষ মতাবলম্বীদের সাথে কোনো রকম সংশ্লিষ্টতা নেই। ফলশ্রুতিতে রেসপন্স টু এন্টি ইসলাম ডট কম জড়িত এমন ওয়েবসাইটগুলো যদি ধর্মীয় উন্মোদনমূলক, সহিংস বা বিভ্রান্তিকর কোন মতামত প্রচার করে, তবে রেসপন্স টু এন্টি ইসলাম ডট কম তা সমর্থন করবেনা।

যে জীবন ব্যবস্থা মানুষকে শান্তির পথে আহবান করে, সেটি সর্ম্পকে মানুষের মাঝে যদি কোন ভ্রান্তিযুক্ত ধারণার লেশ মাত্র ও থেকে থাকে তবে তার অপনোদন ঘটানোই আমাদের উদ্দেশ্য।

এই সাইটে যদি কোন ধরণের কপিরাইট আইন লঙ্গনের বিষয় আপনার চোখে পড়ে তবে কোন ব্যবস্থা নেয়ার আগে অনুগ্রহ করে সর্বাগ্রে আমাদের সাথে যোগাযোগ করুন, আমরা যত শীঘ্র সম্ভব বিষয়টি সমাধানের আপ্রাণ চেষ্টা চালাব।

 

ধন্যবাদ। আল্লাহ যেন আমাদের এই দাওয়াত প্রচেষ্টা কবুল করেন, আমাদেরকে কবুল করেন, এবং আমাদের স্বপ্ন ও উদ্দেশ্য পূরণে সাহায্য করেন। আমীন।